Durgapur: আন্তর্জাতিক কিকবক্সিং টুর্নামেন্টে স্বর্ণ এবং ব্রোঞ্জ পদক জয় করল সাহানা

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১৩ ফেব্রুয়ারি ২০২৪: শ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের ‘দুর্গাপুর কিকবক্সিং অ্যাকাডেমি’র শিক্ষার্থী ১৩ বছরের সাহানা খাতুন আন্তর্জাতিক কিকবক্সিং প্রতিযোগিতায় স্বর্ণ এবং ব্রোঞ্জ পদক জয়ী হয়েছে। দিল্লির আইজি স্পোর্টস কমপ্লেক্সে কেডি যাদব ইন্ডোর স্টেডিয়ামে ৭-১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় তৃতীয় ওয়াকো ইন্ডিয়া ওপেন ইন্টারন্যাশনাল কিকবক্সিং টুর্নামেন্ট।

ওই টুর্নামেন্টের কিক লাইট বিভাগে স্বর্ণপদক এবং পয়েন্ট ফাইট বিভাগে ব্রোঞ্জ পদক জয় করে সাহানা। মোট ১৩টি দেশের প্রায় ১৪00 প্রতিযোগী ওই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল। অন্ডালের সাউথ বাজারের কিশোরী সাহানার এই সাফল্যে খুব খুশি অ্যাকাডেমির কর্মকর্তারা। সাহানার পরিবার আর্থিক ভাবে ভীষণ দুঃস্থ। তা সত্বেও বাবা আসলাম ও মা জুবেদা মেয়েকে কিকবক্সিংয়ের প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন।

তিন বছর ধরে অ্যাকাডেমিতে কোচ ইমতাজ খানের কাছে প্রশিক্ষণ নিচ্ছে অন্ডাল গার্লস হাইস্কুলের সপ্তম শ্রেণীর এই ছাত্রী। এর আগেও বিভিন্ন প্রতিযোগিতায় পদক জয় করেছে সাহানা। রাজ্য প্রতিযোগিতায় দু’বার চ্যাম্পিয়ন হয়েছে। রাঁচিতে ন্যাশনালে দুটি বিভাগে ব্রোঞ্জ পদক পেয়েছে। এছাড়া দার্জিলিংয়ের নর্থ পয়েন্ট স্কুলে ‘খেলো ইন্ডিয়া খেলো’ প্রতিযোগিতায় স্বর্ণ এবং রৌপ্য পদক পেয়েছে সাহানা। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!