ঠোঁটে ঠোঁট রেখে টানা ঘন্টার পর ঘন্টা চুম্বনের বিশ্বরেকর্ড বন্ধ হয়ে গেল

দুর্গাপুর দর্পণ ডেস্ক, ৯ জুলাই ২০২৩: টানা ৫৮ ঘন্টা ৩৫ মিনিট ঠোঁটে ঠোঁট রেখে চুমু খেয়ে ২০১৩ সালে বিশ্বরেকর্ড (The world record of longest kiss) গড়েছিলেন থাইল্যান্ডের এক দম্পতি (Thai couple), এক্কাচাই ও লাকসানা তিরিনারাত (Ekkachai and Laksana Tiranarat)। জায়গা পেয়েছিলেন ‘গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস’-এ (The Guinness World Records)। কিন্তু সেই বিশ্বরেকর্ড এবার বাদ দিয়ে দিল ‘গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস’।

ঠোঁট ঠোঁট রেখে চুমু খাওয়া ভালোবাসার বহিঃপ্রকাশ হতে পারে। যৌনতার আবেশেও হতে পারে। আবার ঠোঁটে ঠোঁট রাখলে মন শান্ত হয়। কে কতক্ষণ এভাবে চুম্বন করতে পারেন, তা নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করা হত। এক মূহুর্তের জন্য একে অন্যের ঠোঁট থেকে ঠোঁট সরালেই প্রতিযোগী বাতিল। যতক্ষণ চুম্বন চলবে ততক্ষণ বসার বা শোয়ার সুযোগ থাকে না। এমনকী ওই অবস্থাতেই প্রকৃতির ডাকে সাড়া দিতে হয়। ফলে ঘণ্টার পর ঘন্টা ওইভাবে কাটানোর পরে অনেকেই অসুস্থ হয়ে পড়েন।

সবদিক ভেবে এই প্রতিযোগিতা তালিকা থেকে বাদ দিয়েছেন গিনেস রেকর্ড কর্তৃপক্ষ। তবে তার আগে  থাইল্যান্ডের ওই দম্পতিকে দীর্ঘতম চুমুর চিরস্থায়ী খেতাব দিয়েছেন কর্তৃপক্ষ। সেই সঙ্গে তুলনায় অনেক সহজ এক চুম্বন প্রতিযোগিতার আয়োজনের কথা ঘোষণা করা হয়েছে। এই প্রতিযোগিতায় মাঝে বিশ্রামের সুযোগ পাবেন প্রতিযোগীরা। অসুস্থ হওয়ার আশঙ্কা কমবে। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।



Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt