এক মাস ধরে নানান সামাজিক ও সাংস্কৃতিক কর্মসূচী দুর্গাপুর হিরোজের

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৮ ফেব্রুয়ারি ২০২৪: পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের ‘দুর্গাপুর হিরোজ’ ক্লাব এক মাস ধরে স্বামী বিবেকানন্দ ও নেতাজি সুভাষ চন্দ্র বোসের জন্মদিবস পালন ও ক্লাবের প্রতিষ্ঠা দিবস পালনের কর্মসূচী নিয়েছিল। স্বামীজি ও নেতাজির জন্মদিনে ফুটবল কোচিং ক্যাম্পের ছাত্রছাত্রীদের নিয়ে সাইকেল র‍্যালি ডিএসপি টাউনশিপ পরিক্রমা করে পরিবেশ সচেতনতা ও যুব সম্প্রদায়কে মাঠ মুখী করার বার্তা দেয়।

এছাড়া ১৪ জানুয়ারি প্রায় ৫০০ ছাত্রছাত্রীকে নিয়ে বসে আঁকো প্রতিযোগিতার আয়োজন করা হয়। মোট পাঁচটি বিভাগে ছাত্রছাত্রীদের ভাগ করে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ১ ফেব্রুয়ারি ক্লাবের প্রতিষ্ঠা দিবস পালিত হয় ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও স্বনামধন্য ফুটবল খেলোয়ার মানিক কুমার ও অনু দাশগুপ্তের উপস্থিতিতে।

কর্মসূচীর সবশেষ অংশ হিসেবে আয়োজন করা হয়েছিল পুষ্প-কৃষি প্রতিযোগিতা ও প্রদর্শনী। ৩-৪ ফেব্রুয়ারি ক্লাব প্রাঙ্গণে আয়োজিত প্রদর্শনীর সূচনা করেন দুর্গাপুর ইস্পাত কারখানার আধিকারিক কিংশুক ভট্টাচার্য, দীপ্তেন্দু ঘোষ ও ইএসআই হাসপাতালের সিএমও। প্রতিযোগিতায় মহকুমার প্রায় ৫৫ জন অংশ গ্রহণ করেন। মোট ২৩ টি বিভাগে ৭০ টি পুরষ্কার দেওয়া হয়। সুস্থ ও পরিবেশ বান্ধব পরিস্থিতি গড়ে তুলতে এই প্রচেষ্টা নেওয়া হয়েছিল বলে জানান ক্লাব কর্মকর্তারা। আগামী বছর ২৫-২৬ জানুয়ারি এই প্রতিযোগিতা ও প্রদর্শনী আয়োজন করা হবে বলে জানান তাঁরা। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন ক্লাব সভাপতি পার্থ মুখার্জী। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!