আধারের সঙ্গে প্যান লিঙ্ক করাতে হলে এই সুযোগ, জানুন

দুর্গাপুর দর্পণ ডেক্স, ২৭ মার্চ ২০২৪: আধার কার্ড এবং প্যান কার্ড এই মুহুর্তে খুবই গুরুত্বপূর্ণ নথি ভারতীয়দের কাছে। আইডি কার্ড হিসাবে এর গ্রহণ যোগ্যতা রয়েছে। কেন্দ্রীয় সরকার সূত্রে নির্দেশ আসে প্রত্যেক ভারতবাসীকে আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করানো বাধ্যতা মূলক।

এই প্রক্রিয়া সম্পন্ন করতে দীর্ঘ সময় দেওয়া হয় নির্দিষ্ট দফতর থেকে। তবে ২০২৩ সালের ৩০ জুন ছিল ফ্রিতে আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক করার শেষ তারিখ। যারা লিঙ্ক করেন নি তাদের প্যান কার্ড নিষ্ক্রিয় হয় ১ জুলাই। তবে ভয়ের কোনও কারণ নেই। ১০০০ টাকার বিনিময়ে সময় সীমা পেরিয়ে গেলেও লিঙ্ক করতে পারবেন আঁধার কার্ড ও প্যান কার্ড।( Dr. BC Roy Engineering College & Group of Instutions । পূর্ব ভারতের সেরা শিক্ষা প্রতিষ্ঠান। যোগাযোগ- 933927844, 9832131164, 9932245570, 9434250472) 

প্রসঙ্গত আরেকটি তথ্য হল সকলকে আধার কার্ড প্যান কার্ড লিঙ্ক করাতে হবে না। ৮০ বছর পেরিয়ে গেলে এই লিঙ্ক করানো দরকার নেই। যারা ভারতের নাগদরিক নন তাদেরও প্যান কার্ডের কোনও দরকার নেই। তবে ভারতীয়দের আধার কার্ড ও প্যান কার্ডের লিঙ্ক অবশ্যই করতে হবে। নইলে বিরাট সমস্যার মুখে পরতে হবে। ইনকাম ট্যাক্স, আইটিআর ফাইল, সরকারি প্রকল্প সহ একাধিক কাজে সমস্যা তৈরী হবে। এই লিঙ্ক করা না থাকলে।

(বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

 

 

 

 

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt