কল্পতরু মেলা শেষ হওয়ার ১০ দিন পরেও মাঠের হতশ্রী দশা নিয়ে প্রশ্ন

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২০ জানুয়ারি ২০২৪: পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের গ্য়ামন ব্রিজ ময়দানে প্রতি বছর ১-১০ জানুয়ারি কল্পতরু মেলার আয়োজন করা হয়। মেলা শেষ হওয়ার প্রায় ১০দিন পরেও মাঠ জুড়ে বাঁশের কাঠামো, প্লাস্টিক, আবর্জনা পড়ে রয়েছে। এখনও রয়ে গিয়েছে বেশ কিছু দোকান।

অভিযোগ, এসবের জন্য মাঠে খেলাধুলো করা সম্ভব হচ্ছে না। দুর্গাপুরের ক্রীড়া সংগঠকদের প্রশ্ন, কেন মেলা শেষ হওয়ার এতদিন পরেও এমন হতশ্রী চেহারায় থাকবে শহরের পুরোনো এই মাঠ? এই মাঠকে কিছুদিন আগে সাজিয়ে গুছিয়ে তোলে মেলার আয়োজক কমিটি। সহযোগিতার হাত বাড়িয়ে দেয় দুর্গাপুর পুরসভা। মাঠ ঘেরা হয় সীমানা পাঁচিল দিয়ে। প্রায় ৪৪ লক্ষ টাকা খরচ হয়।

দুর্গাপুর মহকুমা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তাপস সরকারের অভিযোগ, যেহেতু দুর্গাপুর স্টেশন ও বাসস্ট্যান্ডের কাছে এই মাঠ, তাই অনুর্ধ ১৭ থেকে শুরু করে ফুটবল লিগের অনেক ম্যাচ এখানে হয়। দুর্গাপুর সাংস্কৃতিক মেলা কমিটির সদস্য কল্লোল ব্যানার্জি’র দাবি, মেলার অর্জিত আয় দিয়ে উন্নয়নমূলক অনেক কাজ হয়। খুব দ্রুত মাঠ স্বাভাবিক অবস্থায় ফিরবে। দুর্গাপুর পুরসভার প্রশাসক মন্ডলী সদস্য রাখি তেওয়ারিও সেই আশ্বাস দিয়েছেন।

কিন্তু প্রশ্ন, মেলা শেষের প্রায় ১০দিন পরেও মাঠের অবস্থা কেন এমন থাকবে? কেন পুরসভা বা প্রশাসন চুপ করে বসে থাকবে? মেলায় এখনও দোকান নিয়ে বসে থাকা ব্যবসায়ীরা বলছেন, ভিন রাজ্য থেকে তাঁরা এসেছেন। জয়দেব মেলায় তাঁরা গিয়েছিলেন। এখন এলাকায় ঘুরে ঘুরে কিছু বিক্রিবাটা হচ্ছে। এই পরিস্থিতিতে সবার প্রশ্ন এখন একটাই, মাঠের হতশ্রী চেহারা দূর হবে কবে? (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!