৭৫ তম প্রজাতন্ত্র দিবসের বর্ণাঢ্য অনুষ্ঠানে সামিল দুর্গাপুরের BCREC Group

পড়ুয়াদের প্রতিযোগিতামূলক মানসিকতা থেকে দূরে থেকে সম্মিলিত প্রয়াসের মাধ্যমে, বেদ ও উপনিষদের মহান ভারতীয় ঐতিহ্য থেকে অনুপ্রেরণা নিয়ে, দেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে অবদান রাখার আহ্বান জানান তিনি। 

——————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৬ জানুয়ারি ২০২৪: শ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের Dr. B. C. Roy Engineering College (BCREC) and Group of Institutions এর পক্ষ থেকে শুক্রবার ব্যাপক উৎসাহ উদ্দীপনার সঙ্গে ৭৫ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হয়। ফুলঝোড় ও বিধাননগর ক্যাম্পাসে পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুটি অনুষ্ঠানেই উপস্থিত ছিলেন কলেজ সোসাইটির সভাপতি ডাঃ সত্যজিৎ বসু।ফুলঝোড়ে BCREC ক্যাম্পাসে ত্রিবর্ণ জাতীয় পতাকা উন্মোচন করেন অধ্যক্ষ ডঃ সঞ্জয় এস পাওয়ার। তিনি তাঁর অনুপ্রেরণামূলক বক্তৃতায় উপস্থিত সমস্ত ফ্যাকাল্টি ও পড়ুয়াদের ভারতীয় গণতান্ত্রিক ঐতিহ্যের প্রতিষ্ঠাতাদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং গণতন্ত্রের মৌলিক মূল্যবোধকে দৃঢ় করে জাতিকে উত্তরোত্তর সাফল্যের দিকে নিয়ে যাওয়ার আহ্বান জানান। BCRAPC এর অধ্যক্ষ ডঃ রাজীব রায় পড়ুয়াদের প্রতিযোগিতামূলক মানসিকতা থেকে দূরে থেকে সম্মিলিত প্রয়াসের মাধ্যমে, বেদ ও উপনিষদের মহান ভারতীয় ঐতিহ্য থেকে অনুপ্রেরণা নিয়ে, দেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে অবদান রাখার আহ্বান জানান। বিধাননগর ক্যাম্পাসে যৌথভাবে জাতীয় পতাকা উন্মোচন করেন Dr. B.C Roy College of Pharmacy এর অধ্যক্ষ ডঃ সমীর সামন্ত, Dr. B. C Roy Polytechnic এর অধ্যক্ষ ডঃ চন্দন কুমার ঘোষ। তাঁরা তাঁদের বক্তব্যে স্বাধীনতা সংগ্রামের নানা দিক নিয়ে আলোচনা করেন। দেশের স্বাধীনতার জন্য লড়াই করে প্রাণ বিসর্জন দেওয়া অগণিত স্বাধীনতা সংগ্রামীদের অবদান স্মরণ করে দেশের সামগ্রিক উন্নয়নে পড়ুয়াদের ভূমিকা নেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে অধ্যাপক সুশ্রুত চক্রবর্তীর দেশাত্মবোধক গান, ফার্মেসি ও পলিটেকনিক কলেজের পড়ুয়াদের ঐতিহ্যবাহী পোশাকে নৃত্য পরিবেশন উপস্থিত দর্শকদের প্রশংসা অর্জন করে। অনুষ্ঠান সঞ্চালনায় অধ্যাপক সন্দীপ মুখোপাধ্যায় এবং প্রফেসর অনিরুদ্ধ লাহিড়ীর ভূমিকাও ছিল উল্লেখ করার মতো। অনুষ্ঠানের অন্যতম প্রধান আকর্ষণ ছিল  অধ্যাপক সরবজিৎ লাহিড়ীর নেতৃত্বে কলেজের এনসিসি ক্যাডেটদের কুচকাওয়াজ। কলেজ সোসাইটির সভাপতি ডাঃ সত্যজিৎ বসু এনসিসি ক্যাডেটদের স্বাগত জানান। এছাড়াও, অনুষ্ঠান সাফল্যমন্ডিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন কলেজ সোসাইটির সহ সভাপতি মিতা মিত্র, সাধনা সিকদার এবং ক্যাম্পাস অ্যাডমিনিস্ট্রেটর ধ্রুবজ্যোতি মুখোপাধ্যায় প্রমুখ।অনুষ্ঠান পরিচালনায় অনবদ্য ভূমিকা ছিল জনসংযোগ এবং অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের। উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন ও মিষ্টি বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!