ভরা শীতে জলমগ্ন বাজার, চূড়ান্ত নাকাল ব্যবসায়ীরা

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৬ জানুয়ারি ২০২৪: পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের ১৮ নম্বর ওয়ার্ডের বেনাচিতির নাচন রোডের জল থৈ থৈ দশা ভরা শীতে। পানীয় জল‌ের পাইপলাইন ফেটে জলমগ্ন রাস্তা। নাচন রোডের দু’পাশে রয়েছে শত শত দোকান। এই রাস্তায় প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়াত। রাস্তা জলমগ্ন থাকায় সমস্যার মুখে পড়তে হচ্ছে ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষকে।

এক ব্যবসায়ী অরুণ দে অভিযোগ করেন, “এক সপ্তাহ আগে পানীয় জল সরবরাহের পাইপ ফেটেছে। কিন্তু মেরামত হয়নি। ফলে জলমগ্ন হচ্ছে গুরুত্বপূর্ণ রাস্তা। দোকানে জল ঢুকছে। ব্যবসায় ক্ষতি হচ্ছে। দুর্ভোগ হচ্ছে সাধারণ মানুষেরও। মেরামতির কোনও উদ্যোেগ দেখছি না।’’

দুর্গাপুর পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অনিন্দিতা মুখোপাধ্যায় জানান, বিষয়টি তাঁর জানা ছিল না। তবে খবর পাওয়া মাত্রই ইঞ্জিনিয়ারদের এবং জল দফতরের আধিকারিকদের সেখানে যেতে বলেন। তিনি বলেন, ‘‘ওই এলাকায় পানীয় জল সরবরাহ করেন দুর্গাপুর ইস্পাত কারখানা কর্তৃপক্ষ। একটি দোকানের ভিতর দিয়ে ওই পাইপলাইনটি গিয়েছে। সেখান থেকে পাইপ ফেটে জলমগ্ন হচ্ছে গোটা এলাকা। দুর্গাপুর ইস্পাত কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বলে দ্রুত মেরামতের ব্যবস্থা করার উদ্যোগ নেওয়া হবে।” (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!