জমজমাট বার্ষিক টেক ফেস্ট IGNITE 2K24 নিয়ে উদ্বেল BCRAPC-এর পড়ুয়ারা

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৩ এপ্রিল ২০২৪: শুধু পুঁথিগত শিক্ষাদান নয়। পড়ুয়াদের সার্বিক বিকাশ চাই। এই মূলমন্ত্র পাথেয় করেই বছরের পর বছর ধরে এগিয়ে চলেছে পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের  Dr. B. C. Roy Academy of Professional Courses (BCRAPC) কলেজটি। বার্ষিক টেক ফেস্ট IGNITE 2K24-তে ও সেই ধারাই বহমান। মঙ্গলবার সকাল ১০ টা নাগাদ কলেজে উৎসবের সূচনা হয়। অনুষ্ঠান চলবে বৃহস্পতিবার পর্যন্ত। তিনদিনের এই উৎসবে পোস্টার প্রদর্শনী, ফটোগ্রাফি প্রদর্শনী, তাৎক্ষণিক বক্তৃতা, শর্ট ফিল্ম, ভিডিও ফিল্ম মেকিং, ক্যুইজ প্রতিযোগিতা, বিতর্ক সহ নানা গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে উৎসব। মঙ্গলবার অনুষ্ঠানের উদ্বোধন করেন মুখ্য অতিথি তথা Dr. B. C. Roy Group of Institutions এর মুখ্য পরামর্শদাতা অধ্যাপক সৈকত মৈত্র। তিনি Adam Grant এর লেখা থেকে “Highly successful people have three things in common: Motivation, Ability, and Opportunity”- উদ্ধৃতি দিয়ে উদ্বুদ্ধ করেন উপস্থিত পড়ুয়াদের। পাশাপাশি, তিনি পড়ুয়াদের মধ্যে থাকা সুপ্ত উদ্ভাবনী শক্তির বিকাশ ঘটিয়ে তা দেশ ও জাতির উন্নয়নের কাজে লাগানোর আহ্বান জানান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন BCREC এর অধ্যক্ষ অধ্যাপক ডঃ সঞ্জয় এস পাওয়ার, BCRAPC এর অধ্যক্ষ অধ্যাপক ডঃ রাজীব রায়, BCREC এর সহকারী অধ্যক্ষ অধ্যাপক ডঃ কেএম হোসেন।

( Dr. BC Roy Engineering College & Group of Instutions । পূর্ব ভারতের সেরা শিক্ষা প্রতিষ্ঠান। যোগাযোগ- 933927844, 9832131164, 9932245570, 9434250472) 

ডঃ সঞ্জয় এস পাওয়ার তাঁর বক্তব্যে বলেন, পেশাদার কোর্সের পড়ুয়াদের অবশ্যই মানসিকভাবে পেশাদার হতে হবে। মনে রাখতে হবে শুধু বইয়ের জ্ঞান যথেষ্ট নয়। নতুন নতুন সম্ভাবনার দরজা খুঁজে বের করতে সার্বিকভাবে পরিকল্পনা গড়ে এগোতে হবে। অন্যান্য কলেজের সঙ্গে সংযুক্ত হয়ে পড়ুয়াদের বিভিন্ন পাঠক্রম বহির্ভূত কার্যক্রমে অংশ নিতে হবে। শিখতে হবে কীভাবে টিমকে এগিয়ে নিয়ে যেতে হবে। নিজেকে প্রকৃত লিডার করে গড়ে তুলতে গেলে কী প্রয়োজন সেটা জানতে হবে। তিনি আরও বলেন, এই ধরণের টেক ফেস্ট পড়ুয়াদের উদ্ভাবনী প্রতিভার বিকাশের মঞ্চ হিসাবে কাজ করে থাকে। অধ্যাপক ডঃ রাজীব রায় এই অনুষ্ঠান আয়োজনের জন্য উপস্থিত অতিথি, পড়ুয়া এবং কলেজ পরিচালন সমিতির প্রতিনিধিদের স্বাগত জানান। তিনি পড়ুয়াদের সৃজনশীল দৃষ্টিভঙ্গীর নিরন্তর বিকাশের প্রয়োজনীয়তার কথা জানান। তিনি এই টেক ফেস্টে অংশগ্রহণকারী পড়ুয়াদের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং প্রতিশ্রুতি দেন, এবারের সেরা কর্মকান্ডটি সংরক্ষণ করে ভবিষ্যত পড়ুয়াদের সামনে তুলে ধরে তাদের অনুপ্রাণিত করা হবে। কলেজের কোষাধ্যক্ষ জার্নেল সিং ফটোগ্রাফি প্রদর্শনীর আয়োজন করেন। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন ইংরাজি বিভাগের সহকারী অধ্যাপক উজ্জয়নী সিনহা রায়। উৎসবের আহ্বায়ক অ্যাসোসিয়েট অধ্যাপক ডঃ সন্দীপ পাল ধন্যবাদ জ্ঞাপক বক্তব্য রাখেন। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt