প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নজর কাড়ল ট্রাফিকের ট্যাবলো

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৬ জানুয়ারি ২০২৪: এবার পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নজর কাড়ল ট্রাফিকের ট্যাবলো।পৌঢ়কে রাস্তা পার করে দিচ্ছেন ট্রাফিকের এক আধিকারিক। তখনই চলছে বিকট শব্দ করে মদ্যপ বাইক চালকদের দাদাগিরি। তাঁদের হুঁশিয়ারি দিতে গদা হাতে রাস্তায় নেমেছেন স্বয়ং যমরাজ। ৭৫ তম প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে তাক লাগালো ট্রাফিকের এই অভিনব সচেতনতা।

দুর্গাপুরের চতুরঙ্গ মাঠে দুর্গাপুর মহকুমা প্রশাসনের উদ্যোগে ৭৫ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হয়। পতাকা উত্তোলন করে কুচকাওয়াজের সূচনা করেন মহকুমাশাসক সৌরভ চট্টোপাধ্যায়। উপস্থিত ছিলেন এসিপি সুমন কুমার জয়সওয়াল সহ প্রশাসনিক আধিকারিকরা। কেন্দ্রীয় বাহিনী এবং রাজ্য পুলিশের, দমকল বাহিনীর গান স্যালুট এবং ডগ শো এবং বিশেষভাবে সক্ষম পড়ুয়াদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠান চলে। এছাড়াও পড়ুয়াদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প তুলে ধরা হয় ট্যাবলোর মাধ্যমে। চলে আদিবাসী নৃত্যও। এই কুচকাওয়াজে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ট্রাফিক বিভাগ চলমান গাড়িতে অভিনব সচেতনতা শুরু করেন। ওই গাড়িতে দুজন মদ্যপ বাইক চালক বিনা হেলমেটে প্রচন্ড শব্দ করে বাইক চালাচ্ছে। একজন পৌঢ়কে রাস্তা পার করাতে গিয়েও সমস্যায় পড়তে হয়েছে ট্রাফিক আধিকারিককে। তখনই রাস্তায় সেই মত্ত চালকদের হুঁশিয়ারি দিতে গদা হাতে রাস্তায় নেমেছে স্বয়ং যমরাজ। এই সচেতনতা সবার মন কেড়েছে। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!