স্মার্ট ইন্ডিয়া হ্যাকাথনের ফাইনালে যোগ দিতে যাচ্ছে BCREC-র ১২ পড়ুয়া

যাত্রার আগে  দুটি টিমকে কলেজের অধ্যক্ষ এবং অন্যান্যরা শুভেচ্ছা জানান

——————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১৭ ডিসেম্বর ২০২৩: আগামী ১৯-২০ ডিসেম্বর দেশ জুড়ে মোট ৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত হবে ‘স্মার্ট ইন্ডিয়া হ্যাকাথন 2023 সফটওয়ার এডিশন’ এর ফাইনাল। পূর্ব ভারতের অন্যতম সেরা প্রতিষ্ঠান, পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের Dr. B. C. Roy Engineering College (BCREC) এর দুটি টিমের মোট ১২ জন সদস্য এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়েছে।

 উত্তরপ্রদেশের মীরাটে Shobhit Institute of Engineering and Technology-তে যাচ্ছে BCREC এর ByteBandits এবং তামিলনাড়ুর দিন্দিগুলের P.S.N.A. College of Engineering and Technology-তে যাচ্ছে Tech_Coders এর টিম। যাত্রার আগে  দুটি টিমকে কলেজের অধ্যক্ষ এবং অন্যান্যরা শুভেচ্ছা জানান।

স্মার্ট ইন্ডিয়া হ্যাকাথন (SIH) হল ভারত সরকারের তরফে একটি দেশব্যাপী উদ্যোগ। প্রতি বছর এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। ছাত্র-ছাত্রীরা তাঁদের উদ্ভাবনী প্রতিভার সাক্ষর রাখার সুযোগ পায় এই জাতীয় স্তরের প্রতিযোগিতার মঞ্চে। সরকারি ও বেসরকারি নানা সংস্থা, বিভিন্ন বিভাগ, দফতর ও মন্ত্রণালয়ের দ্বারা উত্থাপিত কিছু গুরুতর সমস্যার সমাধানের রাস্তা খুঁজে বের করেন ছাত্র-ছাত্রীরা যা প্রকৃতপক্ষে সমাজ ও মানবতার উন্নতির জন্য অবদান রাখে।

এবারের প্রতিযোগিতায় BCREC এর দুটি টিমের উপর পাঞ্জাব সরকার এবং ভারতীয় রেলের দেওয়া নির্দিষ্ট সমস্যা সমাধানের দায়িত্ব বর্তেছে। Tech_Coders টিমের নেতৃত্বে রয়েছে সৈকত পান। বাকিরা হল ঋতিকা চ্যাটার্জি, সায়ন্তন চ্যাটার্জি, সুরজিৎ পাতর, শাওন চৌহান এবং রাজি আহমেদ। অন্যদিকে, ByteBandits টিমের নেতৃত্বে আছে শুভজিৎ গড়াই। দলের বাকিরা হল অভিষেক দাশগুপ্ত, কমল পাল, সাগ্নিক সান্যাল, পামেলা রায় চৌধুরীএবং সোহম গুহ।  মেন্টরের ভূমিকায় রয়েছেন অধ্যাপক অভিজিৎ ব্যানার্জি, অধ্যাপক কেরামত হোসেন মন্ডল এবং মানস রায়। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!