পথ দুর্ঘটনায় মৃত ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার স্মৃতিতে রক্তদান শিবির দুর্গাপুরে

তাঁর স্মৃতিতে ২০২১ সাল থেকে প্রতি বছর রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে। 

————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৪ নভেম্বর ২০২৩: পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের বিধাননগর সাফে স্ট্রিট এর বাসিন্দা রাজর্ষি ব্যানার্জি ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র ছিলেন। ২০১৯ সালে পথ দুর্ঘটনায় তাঁর মৃত্যু হয়। তাঁর স্মৃতিতে ২০২১ সাল থেকে প্রতি বছর রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে।

শনিবার তাঁর স্মৃতিতে দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম এর উদ্যোগে বিধাননগর ডিডিএ মার্কেটে ফোরামের নিজস্ব কার্যালয় জীবনদান ভবনে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ১১ জন মহিলা সহ মোট ৪৮ জন রক্তদান করেন।দুর্গাপুর মহকুমা হাসপাতাল ব্লাড সেন্টার রক্ত সংগ্রহ করে।

শিবিরের উদ্বোধন করেন রাজ্যের রক্তদান আন্দোলনের নেতৃত্ব কবি ঘোষ। উপস্থিত ছিলেন প্রাক্তন মেয়র দিলীপ অগস্তি, চিকিৎসক ডাঃ আবীর ব্যানার্জি, DSVBDF এর সম্পাদক রাজেশ পালিত, প্রয়াত রাজর্ষির বাবা বাসব ব্যানার্জি, সমাজসেবী সুবীর রায়, উদয় চ্যাটার্জি, নয়ন ঘোষ, দুর্গাপুর মহকুমা ক্রীড়া ও সাংস্কৃতিক ক্লাব সমন্বয় সমিতির সহ সভাপতি রঞ্জন ব্যানার্জি, দুর্গাপুর অবসর এর মধুসূদন ঘটক, নাট্যকার সমীর ব্যানার্জি প্রমুখ।

শিবিরের শুরুতে রাজর্ষির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, স্মৃতিচারণ ও শোক জ্ঞাপন করা হয়। শিবির আয়োজনে সহায়তা করে অখিল ভারতীয় মারোয়ারী মহিলা সমিতি -বিধাননগর শাখা, মারোয়ারী যুব মঞ্চ দুর্গাপুর শাখা, রোটারি ক্লাব অফ দুর্গাপুর স্মার্ট সিটি এবং HDFC Bank Ltd পানাগড় শাখা। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt