নাকা পোস্ট সত্বেও শহরে একের পর এক বালি বোঝাই ওভারলোডেড ডাম্পার ঢোকার নালিশ

সনাতন গড়াই, দুর্গাপুর, ২১ এপ্রিল ২০২৪: লোকসভা নির্বাচনের প্রাক্কালে শ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের মোড়ে মোড়ে নাকা চেকিং শুরু করেছে পুলিশ। তা সত্বেও শহরে একের পর এক বালি বোঝাই ওভারলোডেড ডাম্পার ঢোকার অভিযোগ করছেন স্থানীয় বাসিন্দারা। ধুলোয় ঢেকে যাচ্ছে রাস্তা। ডাম্পার থেকে জল ঝড়ছে। পঞ্চায়েত এলাকা হয়ে শহরে ঢুকছে একের পর এক ত্রিপল ঢাকা দেওয়া ওভারলোডেড বালি বোঝাই ডাম্পার। ছোট গাড়ি যাতায়াতের রাস্তায় এত বড় বড় ডাম্পার যাতায়াতের ফলে বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা।

স্থানীয়রা জানাচ্ছেন, দুর্গাপুর-ফরিদপুর ব্লকের একাধিক ঘাট এবং পান্ডবেশ্বরের একাধিক অজয়ের ঘাট থেকে তোলা হচ্ছে বালি। তারপর সেই বালি ডাম্পারে করে দুর্গাপুর-ফরিদপুর ব্লকের ধবনীর কুনুর ব্রিজ পেরিয়ে দুর্গাপুর শহরের বিজড়ায় পুলিশের নাকা পোস্ট পার করে শোভাপুর হয়ে পৌঁছে যাচ্ছে শহরের বিভিন্ন প্রান্তে। জনবহুল রাস্তা দিয়ে ওভারলোড ডাম্পার যাতায়াতের ফলে দুর্ঘটনার আতঙ্কে ভুগছে এলাকার মানুষ।

(The Mission Hospital. দেশের সেরা চতুর্থ হাসপাতাল এখন দুর্গাপুরে। যোগাযোগ- 8687500500 )

রবিবারও দেখা গেল একই চিত্র। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীর অভিযোগ, এইভাবে রাস্তা দিয়ে কার্যত দানবের মত বড় বড় ডাম্পার চলাচলের ফলে যাতায়াত করা দূরহ হয়ে পড়েছে। পাশেই রয়েছে একটি উচ্চ বিদ্যালয়, রয়েছে বাজার ও হাসপাতাল। বহু স্কুল পড়ুয়া থেকে রোগী, সবার কাছে এই রাস্তাই ভরসা। দ্রুত ব্যবস্থা গ্রহণ করার দাবি তুলেছেন তাঁরা। দুর্গাপুর-ফরিদপুর ব্লকের ভূমি ও ভূমি রাজস্ব দফতরের আধিকারিক জানান, নজরদারি চলছে। বিভিন্ন সময় অভিযান হচ্ছে। শুক্রবার একটি ট্রাক্টর বাজেয়াপ্ত করা হয়েছিল। যারা এই ধরণের কাজ করছে তাদের বিরুদ্ধে দ্রুত কড়া ব্যবস্থা নেওয়া হবে। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt