শীতের শুরুতে বাড়ছে করোনা, ভ্যাকসিন নিতে বলছে স্বাস্থ্য মন্ত্রক

আচমকা শীতের শুরুতে জ্বরের মতো অসুখে ভুগছেন অনেকেই। তাঁদের নমুনা পরীক্ষা করেই মিলছে কোভিডের জীবাণু।

——————————————-

দুর্গাপুর দর্পণ ডেস্ক, ১১ ডিসেম্বর ২০২৩: দেশে ফের বাড়ছে করোনার সংক্রমণ। সতর্ক থাকার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রক। একই সঙ্গে ভ্যাকসিন নিতে সাধারণ মানুষকে আগ্রহী করে তোলায় জোর দেওয়া হচ্ছে। কয়েকদিন ধরেই দেশে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে। রবিবার একদিনে দেশে কোভিড (COVID) পজিটিভ হয়েছেন ১৬৬ জন। অধিকাংশই কেরলের বাসিন্দা।

শীতের শুরুতে জ্বরের মতো অসুখে ভুগছেন অনেকেই। তাঁদের নমুনা পরীক্ষা করেই মিলছে কোভিডের জীবাণু। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কোভিড রোগীর সংখ্যা প্রায় হাজারের কাছাকাছি। গত কয়েকদিন ধরেই দৈনিক কোভিড সংক্রমণের সংখ্যা একশোর গণ্ডি ছাড়িয়ে যাচ্ছে বলে স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে।

 

এই পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রক শীতের শুরুতে সবাইকে সতর্ক থাকার বার্তা দিয়েছে। এছাড়া কোভিড ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রেও সাধারণ মানুষকে উৎসাহী করে তোলার চেষ্টা চলছে। গত এপ্রিলে এক সপ্তাহে প্রায় ৭৫ হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিলেন। গরম কমার সঙ্গে কমে গিয়েছিল সংক্রমণের হার। শীত পড়তেই ফের তা বাড়তে শুরু করেছে। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt