Breaking: বিক্ষোভের আগুনে দাউদাউ করে জ্বলছে ডিটিপিএস

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৭ জানুয়ারি ২০২৪: বিক্ষোভের আগুনে দাউদাউ করে জ্বলছে পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরে রাষ্ট্রায়ত্ত সংস্থা দামোদর ভ্যালি কর্পোরেশনের (DVC) তাপবিদ্যুৎ কেন্দ্র ডিটিপিএস (DTPS)। ওই তাপবিদ্যুৎ কেন্দ্রে নতুন ইউনিট স্থাপনের প্রক্রিয়া শুরু হয়েছে। জায়গা ঘেরা হচ্ছে পাঁচিল দিয়ে। বস্তিবাসীদের দাবি, পুনর্বাসনের ব্যবস্থা না করলে তাঁরা উঠবেন না। সেই দাবিতে গত কয়েক মাস ধরে চলছে আন্দোলন।

শনিবার পাঁচিল নির্মাণের কাজ বন্ধ করে নির্মাণ সামগ্রী জ্বালিয়ে দিয়ে বিক্ষোভ দেখালেন বস্তিবাসীর। ব্যাপক উত্তেজনা এলাকায়। ঘটনাস্থলে দুর্গাপুর থানার পুলিশ। বস্তিবাসীদের দাবি, আগে তাঁদের পুনর্বাসন দেওয়া হোক। তারপরেই সম্প্রসারণের কাজ করা হোক। পুনর্বাসন না পেলে এক ইঞ্চি জমি তাঁরা ছাড়বেন না। দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থলে এলে পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ শুরু করে দেন বস্তিবাসীরা।

শনিবার বিকেলে দুর্গাপুরের ৩৭ নম্বর ওয়ার্ডের ডিটিপিএস কলোনি এলাকায় সম্প্রসারণের কাজ বন্ধ করে বিক্ষোভ শুরু করে দেন বস্তিবাসীরা। নির্মাণ সামগ্রী কার্যত আগুনে জ্বালিয়ে দিতেও দেখা যায় তাঁদের। ভেঙে দেওয়া হয় নির্মাণ কাজ। যদিও ডিভিসির কোনও আধিকারিককে দেখা যায়নি। বস্তিবাসীরা সাফ জানিয়েছেন, যতক্ষণ না পর্যন্ত তাঁদের পুনর্বাসন দেওয়া হচ্ছে ততক্ষণ জ্বলবে আগুন। পুলিশ রয়েছে ঘটনাস্থলে। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!