টোল নিয়ে চরম অশান্তি গৌরবাজারে, ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১ ফেব্রুয়ারি ২০২৪: বালির ট্রাক্টরে টোল আদায় ঘিরে উত্তপ্ত এলাকা। টোল কর্মীদের সঙ্গে ট্রাক্টর মালিকদের হাতাহাতি। পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুর-ফরিদপুর ব্লকের গৌরবাজার এলাকার ঘটনা। ঘটনাস্থলে রয়েছে বিশাল পুলিশ বাহিনী।

গৌরবাজার এলাকায় রয়েছে দুর্গাপুর- ফরিদপুর পঞ্চায়েত সমিতি ও গৌরবাজার পঞ্চায়েতের একটি টোল । সেখানে  ট্রাক্টর পিছু ৫০ টাকা করে এবং ট্রাক পিছু ১০০ টাকা করে নেওয়া হয়। নাম বলতে অনিচ্ছুক স্থানীয় ট্রাক্টর মালিকদের দাবি, তাঁরা স্থানীয় বাসিন্দা। তাঁরা কেন টোল দেবেন? তাঁরা বেকারদের নিয়ে বালির ব্যবসা করেন।

তাঁদের দাবি, জোর করে টোল নিতে চাইছেন টোল কর্তৃপক্ষ। তারই প্রতিবাদ করতে গিয়েছিলেন ওই টোলের সামনে। টোল কর্মীরা তাঁদের গালিগালাজ করতে থাকে। তাঁদের উপর হামলা চালানো হয় বলেও অভিযোগ। তবে তাঁরা কোনও মতেই টোল দেবেন না। যদিও, দুর্গাপুর-ফরিদপুর পঞ্চায়েত সমিতির সভাপতি কল্যাণ সৌ‌ মন্ডল বলেন, ‘‘আগে ওই টোলটি পঞ্চায়েতের ছিল। বর্তমানে পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি মিলিয়ে টোল আদায় হয়। তবে কী কারণে এই ঝামেলা খোঁজ নিয়ে দেখছি।’’ এই ঘটনাকে ঘিরে বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তপ্ত হয়ে উঠে এলাকা। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!