পাঁচিল ভেঙে পুনর্বাসনের দাবিতে আন্দোলন ডিটিপিএসে, পিছু হঠল সিআইএসএফ

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১ ফেব্রুয়ারি ২০২৪: ফের মাথা চাড়া দিল ভূমি উচ্ছেদ রক্ষা কমিটির আন্দোলন। পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুরের ৩৭ নম্বর ওয়ার্ডের ডিটিপিএস কলোনির বস্তির সামনে রাষ্ট্রায়ত্ত কারখানা দুর্গাপুর থার্মাল পাওয়ার স্টেশনের (ডিটিপিএস) নতুন ইউনিট নির্মাণের জন্য কংক্রিটের পাঁচিল দিয়ে সীমানা ঘেরার কাজ চলছিল।

পুনর্বাসনের দাবিতে সম্প্রসারণের কাজ বন্ধ করে নির্মাণ ভেঙে দিয়ে বৃহস্পতিবার আন্দোলন করেন বস্তিবাসীরা। বাধা দিতে গেলে সিআইএসএফ বাহিনীকে ঘেরাও করে বিক্ষোভ শুরু করে দেন তাঁরা। আন্দোলনের জেরে পিছু হটে সিআইএসএফ-ও। ব্যপক উত্তেজনা সামাল দিতে ঘটনাস্থলে আসে দুর্গাপুর থানার বিশাল পুলিশ বাহিনী।

পুলিশের সঙ্গেও তুমুল বচসা শুরু হয় আন্দোলনকারীদের। আন্দোলনকারীদের তরফে চুমকি অঙ্কুর অভিযোগ তোলেন, পুনর্বাসন না দিয়ে উচ্ছেদ করা হলে তাঁরা কোথায় যাবেন। একাধিক বার ডিটিপিএস কর্তৃপক্ষকে জানানো হলেও কর্ণপাত করছেন না। রাজ্য এবং কেন্দ্রীয় সরকারও পুনর্বাসন নিয়ে ভাবছে না। যতক্ষণ না পুনর্বাসন দেওয়া হচ্ছে, ততক্ষণ আন্দোলন জারি থাকবে বলে জানান বিক্ষোভকারীরা। যদিও শেষ পর্যন্ত পুলিশের আশ্বাসেই ওঠে আন্দোলন।(বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!