গ্রামে গ্রামে অহিংসার বার্তা ছড়িয়ে দিতে সাইকেল যাত্রায় বেরিয়েছেন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৯ অক্টোবর ২০২৩: ধর্ম নিয়ে হানাহানি থেকে দেশের সমস্ত ধর্মের মানুষকে বের করে আনার বার্তা দিতে সাইকেল যাত্রায় বেরিয়েছেন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার ঝাড়খন্ডের বি শঙ্কর রাও। অহিংসার বার্তা দিকে দিকে ছড়িয়ে দিতে ২৫ অক্টোবর তিনি যাত্রা শুরু করেছেন। রবিবার তিনি আসেন পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুরে।

সাইকেলে প্রান্তিক এলাকায় পৌঁছে অশান্ত মণিপুর থেকে নাগাল্যান্ডের কথা তুলে ধরছেন। তুলে ধরছেন যুদ্ধ-বিধ্বস্ত রাশিয়া ইউক্রেন থেকে ইসরাইল ও প্যালেস্টাইনের কথা। তিনি বার্তা দিচ্ছেন, ধর্ম নিয়ে নিজেদের মধ্যে অশান্তি করলেই বহিরাগতরা সুযোগ নেবে। নেমে আসবে আঘাত। সেই সব থেকে নিজেদের বাঁচানো যাবে সমস্ত ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হলে।

ঝাড়খণ্ড থেকে দুর্গাপুরে আসার পথে ৫০এর বেশি গ্রাম ঘোরা হয়ে গিয়েছে তাঁর। গ্রামে গিয়ে মানুষের মধ্যে সচেতনতার বীজ বপন করেছেন। ২০ নভেম্বরের মধ্যে আসাম, মেঘালয়, নাগাল্যান্ড এবং মণিপুরে ভ্রমণ সেরে ফেলার কথা তাঁর। তিনি জানান, তাঁর একটাই লক্ষ্য, বিভেদ নয়, সবাই ঐক্যবদ্ধ হন। তাহলেই জাগ্রত হবে আমাদের দেশ। এগিয়ে যাবে আগামী প্রজন্ম। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt