২৭ বছর ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের শামলা যত্ন করে রেখে দিয়েছেন আইনজীবী অলোক কুমার দাস

দুর্গাপুর দর্পণ ডেস্ক, ২১ জুলাই ২০২৩: ২৭ বছর ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) শামলা যত্ন করে রেখে দিয়েছেন আইনজীবী অলোক কুমার দাস। ১৯৯৩ সালের ২১ জুলাই ১৩ জন যুব কংগ্রেস কর্মীর মৃত্যুর স্মরণে প্রতি বছর ২১ জুলাই শহিদ স্মরণ অনুষ্ঠানের আয়োজন করে থাকে তৃণমূল। কলকাতা পুলিশের তরফে হেস্টিংস এবং পার্কস্ট্রিট থানায় যুব কংগ্রেসের ৪৩ জনের বিরুদ্ধে ফৌজদারী মামলা রুজু করা হয়েছিল।

তবে তাঁদের মধ্যে মাত্র ১৫ জনকে সনাক্ত করা সম্ভব হয়েছিল। মূলত তাঁদের বিরুদ্ধেই মামলা চলতে থাকে ব্যাঙ্কশাল কোর্টে। ১৯৯৬ সালের ৯ জুলাই ব্যাঙ্কশাল কোর্টে ৬ নং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের এজলাসে অলোকবাবুর সাথে সোনালী গুহ, প্রফুল্ল গায়েন, অসীম দাস, সুবল মন্ডল, জুলফিকার আলি প্রমুখ অভিযুক্তদের হয়ে এই মামলার সওয়াল-জবাবে অংশ নেন তত্‍কালীন যুব কংগ্রেস নেত্রী আইনজীবী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই উকিলের পোশাক (শামলা) সযত্নে ২৭ বছর ধরে আগলে রেখেছেন ওই মামলার আইনজীবী অলোক কুমার দাস। আদতে ওই শামলাটি ছিল অলোকবাবুরই। তাঁর শামলা পরেই সওয়াল জবাবে অংশ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই পোশাকটি উপহার স্বরূপ তৃণমূল নেত্রীকে দিতে চান, জানিয়েছেন প্রবীণ এই আইনজীবী। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।



Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt