দুর্গাপুরে রাম মন্দির প্রসঙ্গে এ কী বললেন রাজ্যের মন্ত্রী?

ভবিষ্যৎ বাঁচানোর চেষ্টা যাঁরা করবেন না, তাঁরা অতীতকে নিয়ে বেশি বাড়াবাড়ি করবেন। ভবিষ্যৎ বাঁচাতে বিজ্ঞানের দরকার।

——————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৯ জানুয়ারি ২০২৪: মঙ্গলবার সকালে পশ্চিম বর্ধমান জেলার (Paschim Bardhaman) দুর্গাপুরের সরকারি কলেজে আঞ্চলিক বিজ্ঞান ও প্রযুক্তি কংগ্রেসের সম্মেলন শুরু হয়। বীরভূম, হুগলি পূর্ব ও পশ্চিম বর্ধমানের বহু কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা যোগ দেন। মোট ২১২জন প্রতিনিধি সম্মেলনে অংশ নেন।

দু’দিনের এই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের বিজ্ঞান, প্রযুক্তি ও জৈব প্রযুক্তি বিভাগের মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, পঞ্চায়েত, গ্রামোন্নয়ন ও সমবায় মন্ত্রী প্রদীপ মজুমদার, পশ্চিম বর্ধমানের জেলাশাসক পন্নামবালাম এস, দুর্গাপুর পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অনিন্দিতা মুখোপাধ্যায়, কলেজের অধ্যক্ষ ড. দেবনাথ পালিত প্রমুখ।

মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস বলেন, ভবিষ্যৎ বাঁচানোর চেষ্টা যাঁরা করবেন না, তাঁরা অতীতকে নিয়ে বেশি বাড়াবাড়ি করবেন। ভবিষ্যৎ বাঁচাতে বিজ্ঞানের দরকার। রাম মন্দির প্রসঙ্গে এমনটাই বললেন তিনি। তিনি বলেন, গবেষণার জন্য কেন্দ্র .১ % আর্থিক সাহায্য বরাদ্দ করে। কিন্তু রাজ্য সরকার অনেকটাই বেশি দেয়। তাই দেশের যে কোনও প্রান্তে পশ্চিমবঙ্গের গবেষকদের দেখতে পাওয়া যায়। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!