Durgapur : প্যাচপ্যাচে কাদা রাস্তায় কলাগাছ পুঁতে পাকা রাস্তার দাবি

কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। তাই রাস্তায় কলা গাছ পুঁতে অভিনব আন্দোলনে সামিল হলেন তাঁরা। 

——————————————-

সনাতন গরাই, কাঁকসা, ৫ অক্টোবর ২০২৩: পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুরের কাঁকসার বিদবিহারের শিবপুর সংলগ্ন রায়ডাঙা গ্রাম। একপাশে ধান চাষের জমি আর একপাশে বেশ কয়েকটি পুকুর। যাতায়াতের রাস্তা বলতে ধানের জমির আল ও পুকুরের পাড়। হেঁটে ছাড়া যাতায়াতের অন্য কোনও উপায় নেই।

স্বভাবতই বর্ষাকালে নাজেহাল অবস্থায় পড়তে হয় সবাইকে। পড়ুয়াদের তো আরও বিপদ! হাতে চপ্পল, জুতো নিয়ে জমির আল দিয়ে পিছল পথ থেকে নিজেদের বাঁচিয়ে পৌঁছাতে হয় স্কুলে। গ্রামে কেউ অসুস্থ হয়ে পড়লে তো আর কথাই নেই। চ্যাংদোলা করে নিয়ে যাওয়া ছাড়া আর কোনও উপায় থাকে না।গ্রামবাসীদের দাবি, একাধিকবার রাস্তার দাবি জানানো হয়েছে পঞ্চায়েতে এবং বিডিওর কাছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। তাই রাস্তায় কলা গাছ পুঁতে অভিনব আন্দোলনে সামিল হলেন তাঁরা। বৃহস্পতিবার সকালে এলাকাবাসীরা একজোট হয়ে দাবি তোলেন, দ্রুত রাস্তা করে দিতে হবে। না হলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন।

আরও পড়ুন- ব্যারাজের স্কাডা সেন্টারে আরও কর্মী চাই

জেলা বিজেপি নেতৃত্বের অভিযোগ, তৃণমূল পরিচালিত বিদবিহার গ্রাম পঞ্চায়েত যে সঠিক পরিষেবা দিতে ব্যর্থ, এটা তার প্রমাণ। দ্রুত ওই রাস্তা পাকা করার দাবি তুলেছে বিজেপি। বিদবিহার গ্রাম পঞ্চয়েতের সদস্য স্বপন সূত্রধর বলেন, ‘‘বাম আমলে সরকার রাস্তার জায়গার ব্যবস্থা না করেই পাট্টা দেয়। চাষের জমি ও পুকুরের পাড় হওয়ায় কিছুটা সমস্যা হচ্ছে রাস্তা তৈরিতে।’’ দ্রুত যাতে সমস্যা মেটে, সেই চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!