Durgapur News : সুইডেনে দুর্গাপুরের গবেষক তরুণীর রহস্যমৃত্যু

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১৫ অক্টোবর ২০২৩: পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুরের এক গবেষক তরুণীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে সুইডেনে (Sweden)। তাঁর নাম রোশনি দাস (৩২)। দুর্গাপুরের ডিপিএল টাউনশিপের ইএন টাইপের বাসিন্দা। ২৯ সেপ্টেম্বর পরিবারের সঙ্গে শেষবারের মতো কথা হয়। তারপর থেকে তাঁর কোনও খোঁজ মিলছিল না।

শেষ পর্যন্ত ১৩ অক্টোবর জানা যায়, সুইডেনে রোশনির অ্যাপার্টমেন্টের ভিতর থেকে রোশনির দেহ উদ্ধার হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে সুইডেনের এক নাগরিককে। কিন্তু মৃত্যুর পিছনে কী রহস্য, তা পরিবারের এখনও অজানা। রোশনিকে খুন করা হয়েছে বলে মনে করা হচ্ছে। বর্ধমান-দুর্গাপুরের সাংসদ সুরিন্দর সিংহ আলুওয়ালিয়া দেহ আনার জন্য উদ্যোগ নিয়েছেন বলে জানা গিয়েছে।

রোশনি দুর্গাপুরে স্কুলের পড়াশোনা শেষ করে বর্ধমান রাজ কলেজ থেকে জুলজি অনার্স নিয়ে পড়াশোনা করেন। এরপর ওড়িশার ভুবনেশ্বরের কলিঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে বায়োটেকলোজি নিয়ে মাস্টার্স করেন। সুইডেনের উমিয়া বিশ্ববিদ্যালয়ে পোস্ট ডক্টরেট করছিলেন তিনি। ৩০ সেপ্টেম্বর থেকে তাঁর সঙ্গে পরিবারের যোগাযোগ ছিন্ন হয়ে যায়। দুশ্চিন্তায় পড়ে যায় পরিবার।

তখনও তাঁর নির্মম পরিণতির কথা কল্পনাও করতে পারেনি পরিবার। ১২ অক্টোবর সুইডেন দুতাবাস থেকে দিল্লিকে জানানো হয়, রোশনির মৃত্যুর কথা। কলকাতার ভবানীভবন থেকে দুর্গাপুর থানা মারফত খবর আসে ১৩ সেপ্টেম্বর। পরিবারের দাবি, রোশনির মৃত্যুর উপযুক্ত তদন্ত হোক এবং যারা দায়ী তাদের কঠোর শাস্তি হোক। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!