ব্যাঙ্কের পুরনো অ্যাকাউন্টে কত টাকা পড়ে আছে, ভুলে গিয়েছেন?

দুর্গাপুর দর্পণ ডেস্ক, ২০ আগস্ট ২০২৩: ব্যাঙ্কের পুরনো অ্যাকাউন্টে কত টাকা আছে, ভুলে গিয়েছেন?  অ্যাকাউন্ট খোলার পর হয়তো কোনও কারণে আর মনেই নেই! সমস্যার সমাধান এখন হাতের মুঠোয়। রিজার্ভ ব্যাঙ্ক (RBI) একটি সেন্ট্রালাইজড ওয়েব পোর্টাল চালু করেছে, যেটির নাম UDGAM। বহু দিন ধরে ব্যাঙ্কে জমা পড়ে থাকা দাবিহীন টাকা খুঁজে বের করা এবং তা প্রকৃত মালিকদের কাছে পৌঁছে দেওয়ার জন্যই এই পোর্টাল চালু করা হয়েছে।

গ্রাহকদের প্রথমে UDGAM পোর্টালে যেতে হবে এবং রেজিস্ট্রেশন করতে হবে। সেজন্য মোবাইল নম্বর, নাম, পাসওয়ার্ড, ক্যাপচা লিখতে হবে এবং তারপর সাবমিট করতে হবে। সাবমিট-এ ক্লিক করার পরে, ইউজারদের রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি ওটিপি পাবেন। এবার ইউজাররা তাদের মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে তাদের UDGAM অ্যাকাউন্টে লগ ইন করতে পারবেন।

লগইন পেজে সব তথ্য দেওয়ার পর আবার একটি ওটিপি আসবে। এরপর ইউজারদের একটি অন্য পেজে রিডিরেক্ট করা হবে যেখানে গ্রাহকের নাম, ব্যাঙ্ক এর নাম লিখতে হবে। পাশাপাশি PAN, ভোটার আইডি, ড্রাইভিং লাইসেন্স নম্বর, পাসপোর্ট নম্বর বা জন্ম তারিখ দিতে হবে। এরপর সার্চ অপশনে ক্লিক করে কোন অ্যাকাউন্টে কত টাকা পড়ে আছে তা দেখতে পাবেন গ্রাহক।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt