পাকিস্তানে খতম কুখ্যাত লস্কর জঙ্গি, নেপথ্যে কে?

সম্প্রতি ভারতের হিটলিস্টে থাকা একের পর এক জঙ্গির মৃত্যুর ঘটনা ঘটছে পাকিস্তানে।

——————————————-

দুর্গাপুর দর্পণ, ডেস্ক, ৬ ডিসেম্বর ২০২৩: পাকিস্তানে (Pakistan) খতম লস্কর জঙ্গি হাঞ্জলা আদনান। কয়েকদিন আগে মাঝরাতে গুলিবিদ্ধ হয় এই জঙ্গি। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। ২০১৫ সালে কাশ্মীরের উধমপুরে ভারতীয় সেনার কনভয়ে হামলার ছক কষেছিল সে। মৃত্যু হয়েছিল ২ বিএসএফ জওয়ানের।

গত দুবছরে পাকিস্তানে গুপ্তঘাতকদের হাতে প্রাণ গিয়েছে ১২ জন সন্ত্রাসবাদীর। লস্কর-ই-তইবা , হিজবুল মুজাহিদিন, জইশ-ই-মহম্মদ, খালিস্তানি জঙ্গি সংগঠনের নেতারা রয়েছেন সেই তালিকায়। তালিকায় নতুন নাম যোগ হল লস্কর জঙ্গি হাঞ্জলা আদনানের। 

পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গীদের প্রশিক্ষণ দেওয়ার কাজে যুক্ত ছিল হাঞ্জলা। দিন কয়েক আগে সে করাচি যায়। সেখানেই  ২ ডিসেম্বর মাঝরাতে গুলিবিদ্ধ হয় সে। পাকিস্তানের সেনা তাকে হাসপাতালে নিয়ে যায়। ৫ ডিসেম্বর সে মারা যায়। সম্প্রতি ভারতের হিটলিস্টে থাকা একের পর এক জঙ্গির মৃত্যুর ঘটনা ঘটছে পাকিস্তানে।

গত ৩ নভেম্বর করাচিতে ঘাতকদের হাতে প্রাণ যায় জইশ প্রধান মাসুদ আজহারের ঘনিষ্ঠ মৌলানা রহিমউল্লা তারিকের।  ৯ নভেম্বর খুন হয় লস্কর জঙ্গি আকরাম খাব ওরফে আকরাম গাজী। থাইবার পাখতুনখোয়া প্রদেশে তাকে গুলি করে খুন করা হয়। পাক সরকারের দাবি, এসব ঘটনার পিছনে রয়েছে শত্রুদেশ! (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!