রাস্তায় বেরিয়ে গণেশের জোর ধমক! হাতজোড় করে ক্ষমা চেয়ে মিলল নিস্তার

হেলমেট ছাড়া বাইক, স্কুটি দেখলেই ধরছেন গণেশ। ধমক খেয়ে জোড় হাত করে ক্ষমা চেয়ে মাথায় হেলমেট গলাতে দেখা গেল কাউকে কাউকে।

——————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৮ ডিসেম্বর ২০২৩: রাস্তায় বেরিয়ে গণেশের জোর ধমক! হাতজোড় করে ক্ষমা চেয়ে মিলল নিস্তার। পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) দুর্গাপুরের ঘটনা। ট্রাফিক পুলিশের অভিনব সচেতনতা কর্মসূচী দেখা গেল ডিএমসি মোড়, সিটি সেন্টারের জাতীয় সড়কের সার্ভিস রোড ও শপিং মলের সামনে।

আচমকা রাস্তায় ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ গেঞ্জি পরা গণেশের আগমন। হেলমেট ছাড়া বাইক, স্কুটি দেখলেই ধরছেন গণেশ। ধমক খেয়ে জোড় হাত করে ক্ষমা চেয়ে মাথায় হেলমেট গলাতে দেখা গেল কাউকে কাউকে। অনেকে আবার ভয়ে পালিয়েও গেল। গণেশ সেজেছেন সিভিক ভলেন্টিয়ার বিপ্লব ব্যানার্জি। বৃহস্পতিবার সকালে দুর্গাপুর ট্রাফিক গার্ডের উদ্যোগে দুর্ঘটনা রুখতে এই অভিনব সচেতনতা কর্মসূচী নেওয়া হয়।

পুরসভা মোড়, সিটি সেন্টারের জাতীয় সড়কের সার্ভিস রোড এবং শপিং মলের সামনে চলে সচেতনতা কর্মসূচি। গণেশরূপী সিভিক ভলেন্টিয়ারের সঙ্গে ছিলেন দুর্গাপুর ট্রাফিক গার্ডের ভারপ্রাপ্ত আধিকারিক সুদীপ রায়, ট্রাফিক আধিকারিক অরবিন্দ গোস্বামী সহ ট্রাফিক কর্মীরা। দেওয়া হয় সচেতনতার লিফলেটও। সিভিক ভলেন্টিয়ার বিপ্লব ব্যানার্জি বলেন,‘‘ নতুন বছরের প্রাক্কালে দুর্ঘটনা রুখতে সকাল থেকে চলছে সচেতনতা। এর আগে যমরাজ ও সান্তা ক্লজ সেজে সচেতনতার বার্তা দেওয়া হয়েছে। ট্রাফিক পুলিশের এই সচেতনতা দেখে হুঁশ ফিরছে অনেকের, জানান ট্রাফিক আধিকারিকরা। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt