Durgapur : স্কুলে ঝাঁট দিচ্ছেন প্রধান, নর্দমা সাফ করছেন উপপ্রধান

অন্ডালে গ্রাম পঞ্চায়েতের প্রধানকে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে ঝাঁটা হাতে স্কুল চত্বর সাফাই করতে দেখা গেল। কাঁকসায় কোদাল হাতে নর্দমা সাফাই করলেন পঞ্চায়েতের উপপ্রধান। 

——————————————-

সনাতন গরাই, দুর্গাপুর, ৩০ সেপ্টেম্বর ২০২৩: সম্প্রতি রাজ্য জুড়ে ডেঙ্গুর বাড়বাড়ন্ত শুরু হয়েছে। ডেঙ্গু সহ পতঙ্গবাহিত রোগের ছড়িয়ে পড়া আটকাতে রাজ্য সরকারের নির্দেশে জেলায় জেলায় শুরু হয়েছে ‘স্বচ্ছতাই সেবা’ অভিযান। আগামী ২অক্টোবর পর্যন্ত ওই কর্মসূচি চলবে। স্বচ্ছতা অভিযানের আওতায় গোটা জেলাজুড়ে নানা কর্মসূচি নেওয়া হয়েছে।

সাফাই অভিযানের পাশাপাশি কোথাও জল জমে থাকছে কি না, কোথাও আবর্জনা জমে মশার বংশবিস্তারের পরিবেশ তৈরি হচ্ছে কি না, এসব দেখা হচ্ছে। সার্বিকভাবে ডেঙ্গু সহ সমস্ত পতঙ্গবাহিত রোগ প্রতিরোধের এবং সচেতনতা গড়ার জন্য ওই কর্মসূচি নেওয়া হয়েছে।‌

পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলাতেও শুরু হয়েছে সেই কর্মসূচী। এগিয়ে এলেন জনপ্রতিনিধিরাও। শনিবার অন্ডালের উখড়া গ্রাম পঞ্চায়েতের প্রধানকে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে ঝাঁটা হাতে স্কুল চত্বর সাফাই করতে দেখা গেল। কাঁকসার ত্রিলোকচন্দ্রপুরে কোদাল হাতে নর্দমা সাফাই করলেন পঞ্চায়েতের উপপ্রধান।

এদিন অন্ডালের উখড়া সন্ন্যাসীতলা প্রাথমিক স্কুল চত্বরে নোংরা আবর্জনা সাফাই করার উদ্যোগ নেওয়া হয়। উখড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান মিনা কোল ঝাঁটা হাতে সাফাইয়ের কাজে নেমে পড়েন স্বাস্থ্য কর্মীদের সঙ্গে। অন্যদিকে, কাঁকসার ত্রিলোকচন্দ্রপুরে নর্দমা সাফাই করেন উপপ্রধান প্রসেনজিৎ ঘোষ। মশার লার্ভা মারার জন্য কীটনাশক স্প্রে করা হয়।

আরও পড়ুন- টোল ফাঁকা, গলে যাচ্ছে কোটি কোটি টাকা

প্রসেনজিৎবাবু জানান,  ১০০দিনের কাজ বন্ধের জেরে এলাকার নিকাশি ব্যবস্থা বেহাল হয়ে পড়েছে। বাড়ছে মশা, মাছির দাপট। এদিন তাই নর্দমা সাফাই করা হয়। প্রধান এবং উপ প্রধানের এমন ভূমিকায় খুশি এলাকাবাসী। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt