“রবির আলোয়” প্রকাশিত হল শান্তিনিকেতন শিশুতীর্থ স্কুলে

এই বইয়ে মোট ৫৯টি ছোট ছোট ঘটনার মধ্য দিয়ে মানুষ রবীন্দ্রনাথকে জানবার চেষ্টা করা হয়েছে। লেখক জানিয়েছেন, এই গল্পগুলি হয় অল্প-পঠিত অথবা অল্প-শ্রুত যা রবীন্দ্রনাথের প্রতি দুর্নিবার আকর্ষণ আরও বাড়িয়ে তোলে।

——————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৩ অক্টোবর ২০২৩: শান্তিনিকেতন শিশুতীর্থ স্কুলে প্রকাশিত হল পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুরের লেখক সুচিন্ত্য চট্টোরাজের লেখা “রবির আলোয়” বইটি। এই বইয়ে মোট ৫৯টি ছোট ছোট ঘটনার মধ্য দিয়ে মানুষ রবীন্দ্রনাথকে জানবার চেষ্টা করা হয়েছে। লেখক জানিয়েছেন, এই গল্পগুলি হয় অল্প-পঠিত অথবা অল্প-শ্রুত যা রবীন্দ্রনাথের প্রতি দুর্নিবার আকর্ষণ আরও বাড়িয়ে তোলে।বইটির মোড়ক উন্মোচন করেন রবীন্দ্র পরিবারের চার সদস্য, সুপ্রিয় ঠাকুর, শুভ্রা ঠাকুর, ঈশিতা ঠাকুর (দাস), সুদৃপ্ত ঠাকুর, বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য অধ্যাপক সুশান্ত দত্তগুপ্ত, লেখক এবং প্রবীণ আশ্রমিক সুব্রত সেন মজুমদার, বিশিষ্ট শিক্ষাবিদ উমা সেন ও চন্দন দাস এবং বিখ্যাত শিল্পী, শিল্প সমালোচক, কলাভবনের প্রাক্তন কিউরেটর সুশোভন অধিকারী। উপস্থিত ছিলেন দুর্গাপুরের হেমশীলা মডেল স্কুলের অধ‍্যক্ষা অনিন্দিতা হোমচৌধুরী, শিক্ষিকা মধুমিতা গুপ্ত, মিঠু আঢ‍্য, অধ‍্যাপক রজত দে, অহনা বিশ্বাস প্রমুখ।

আরও পড়ুন- NHAI-এ পেড ইন্টার্নশিপের সুযোগ করে দিচ্ছে BCREC

অনুষ্ঠানে শিশুতীর্থ আশ্রমের ছেলেমেয়েরা উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করে। এসরাজে সঙ্গত করেন সুদৃপ্ত ঠাকুর। বইটি নিয়ে বিশদে আলোচনা করেন অধ্যাপক সুশান্ত দত্তগুপ্ত, সুশোভন অধিকারী, লেখক নিজে ও সুব্রত সেন মজুমদার। প্রকাশক সংস্থা লালমাটি প্রকাশনার তরফে প্রকাশক নিমাই গড়াই তাঁর বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সুশোভন অধিকারী। অনুষ্ঠানটি ক্যামেরাবন্দী করে শান্তিনিকেতন দূরদর্শন। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!