বড় বাঁচান বেঁচে গেল রাজধানী এক্সপ্রেস

দুর্গাপুর দর্পণ ডেস্ক, ৭ জুন ২০২৩: বড় বাঁচান বেঁচে গেল রাজধানী এক্সপ্রেস (Rajdhani Express)। চালক ইমার্জেন্সি ব্রেক কষায় ট্রাক্টরের ডালায় ঘষে যায় ট্রেনের একাধিক কামরা। তবে বড় দুর্ঘটনা থেকে রেহাই মেলে। মঙ্গলবার বিকাল পাঁচটা নাগাদ দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ভুজুডি-সাঁওতালডিহি শাখায় সাঁওতালডিহি স্টেশনের (Santaldih Railway station) কাছে ঘটনাটি ঘটে। আপাতত গেটম্যানকে সাসপেন্ড করা হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, সাঁওতালডিহির সিনেমা হল লেভেল ক্রসিং-এ রেল লাইনের ট্রাকের উপর দিয়ে একটি ট্রাক্টর যাওয়ার সময় বিকল হয়ে যায়। চালক, খালাসি পালিয়ে যায়। স্থানীয়রা ট্রাক্টরটিকে ঠেলে সরাতে পারেননি। এই সময় নিউ দিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস (Bhubaneswar-New Delhi Rajdhani Express) চলে আসে সেখানে। পরিস্থিতি বুঝে ট্রেনের চালক ইমার্জেন্সি ব্রেক করে ট্রেন দাঁড় করিয়ে দেন।

কিন্তু তাতেও ট্রাক্টরের ডালার সঙ্গে ওই ট্রেনের তিনটি বগি ঘষে যায়। আতঙ্কে যাত্রীদের অনেকে ট্রেন থেকে নেমে পড়েন। ট্রাক্টরটি সরানোর পরে প্রায় আধঘন্টা পরে ফের যাত্রা শুরু করে রাজধানী। ট্রাক্টর বিকল হওয়া সত্বেও গেট পড়ে যাওয়ায় ওই লেভেল ক্রসিং-এর গেটম্যানকে সাসপেন্ড করেছে রেল। এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গড়েছে রেল।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt