হাইটবার চুরি করে সংরক্ষিত বনাঞ্চলের ভিতর দিয়ে চলছে বালি পাচার

দুর্গাপুর দর্পণ, কাঁকসা, ১৭ নভেম্বর ২০২৩: হাইটবার চুরি করে চোরাই বালি পাচার করা হচ্ছে সংরক্ষিত অরণ্যের ভিতরের রাস্তা দিয়ে। কড়া ব্যবস্থার আশ্বাস দিয়েছে ভূমি ও ভূমি সংস্কার দফতর। জানা গিয়েছে, পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার কাঁকসার বনকাটি গ্রাম পঞ্চায়েতের কোটালপুকুরে অজয় নদের ঘাট থেকে অবৈধভাবে বালি তোলা হচ্ছে। তারপর সেই বালি দেউলের সংরক্ষিত অরণ্যের ভিতরের কাঁচা রাস্তা দিয়ে প্রশাসনের চোখে ধুলো দিয়ে একের পর এক ওভারলোড বালির ট্রাক্টর চলাচল করছে।

অভিযোগ, এই বালির কারবার চলছে এলাকার বেশ কিছু তৃণমূল নেতার মদতে। যদিও তৃণমূল নেতৃত্ব অবৈধ বালির কারবারের সঙ্গে দলের কারওর যোগ আছে তা মানতে চাননি। ২০২১ সালে গড় জঙ্গলের দু’প্রান্তে দুটি হাইটবার বসিয়ে ভারী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করে বন দফতর। বর্তমানে সেই দুটি হাইটবার চুরি করে বালি মাফিয়ারা সেই পথে ট্রাক্টরের মাধ্যমে বালি পাচার শুরু করেছে বলে অভিযোগ।

দুর্গাপুর বনাঞ্চলের রেঞ্জার সুদীপ ব্যানার্জি জানান, কারা এই হাইটবারগুলি চুরি করল এবং কারা এই রাস্তায় বালি পাচার করছে ভূমি ও ভূমি রাজস্ব দফতরের আধিকারিককে বিষয়টি জানানো হবে এবং কড়া ব্যবস্থা নেওয়া হবে। কাঁকসার ভূমি ও ভূমি রাজস্ব দফতরের আধিকারিক রাজীব গোস্বামী ফোনে জানান, লাগাতার অভিযান চালানো হচ্ছে। বালির গাড়ি বাজেয়াপ্তও করা হচ্ছে। যারা এই ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt