বেনাচিতির হোটেলে আচমকা অভিযান, উদ্ধার পচা মাংস, মেয়াদ পেরোনো ঠান্ডা পানীয়

ফ্রিজ থেকে উদ্ধার হল পচা মাংস, মেয়াদ পেরিয়ে যাওয়া দই, ঠান্ডা পানীয়, প্যাকেটজাত খাবার। ফুড লাইসেন্সও দেখাতে পারেননি কর্তৃপক্ষ।

——————————————-

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৯ নভেম্বর ২০২৩: হোটেলে খাবার খেতে আসা ক্রেতাদের কাছ থেকে কিছুদিন ধরেই অভিযোগ আসছিল, বাসি-পচা খাবার দেওয়ার। বৃহস্পতিবার দুপুরে আচমকা খাদ্য সুরক্ষা দফতর হানা দিল পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলার দুর্গাপুরের বেনাচিতির একটি হোটেলে। ফ্রিজ থেকে উদ্ধার হল পচা মাংস, মেয়াদ পেরিয়ে যাওয়া দই, ঠান্ডা পানীয়, প্যাকেটজাত খাবার। ফুড লাইসেন্সও দেখাতে পারেননি কর্তৃপক্ষ। খাদ্য সুরক্ষা দফতর আপাতত হোটেলটি বন্ধ করে দিয়েছে।

হোটেল মালিক চিত্তরঞ্জন চন্দ্রকে কড়া ধমক দিয়ে হোটেলের ফুড লাইসেন্স দেখতে চান খাদ্য সুরক্ষা আধিকারিক। হোটেল কর্তৃপক্ষ হোটেলের রেজিস্ট্রেশন দেখাতে পারলেও ছিল না ফুড লাইসেন্স। তৎক্ষণাৎ হোটেলের রেজিস্ট্রেশন বাতিল করে দেন খাদ্য সুরক্ষা আধিকারিক। জেলা খাদ্য সুরক্ষা আধিকারিক কিরণমণি দেবনাথ জানান, তাঁদের কাছে অনেকদিন আগে থেকেই ক্রেতাদের বাসি খাবার দেওয়ার অভিযোগ আসছিল। সেই অভিযোগের ভিত্তিতেই এদিন অভিযান চালান তাঁরা।

হোটেল মালিক যদিও দাবি করেন, গতকালের কিছু খাবার ফ্রিজে রাখা ছিল এবং সেগুলি ফেলে দেওয়া হতো আজ। তার মধ্যে খাদ্য সুরক্ষা আধিকারিক অভিযান চালান। তাঁরা বাসি খাবার দেন না বলেও দাবি করেন তিনি। যদিও খাদ্য সুরক্ষা দফতর হোটেল থেকে উদ্ধার করা পচা মাংস ও মেয়াদ পেরোনো ঠান্ডা পানীয়, দই সব বের করে ফেলে দেন। ফুড লাইসেন্স না থাকায় রেজিস্ট্রেশন বাতিল করা হয় এবং আপাতত হোটেল বন্ধ করে দেওয়া হয়। (বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt