সিউড়িতে ধুলোটের খিচুড়ি খেয়ে অসুস্থ গোটা গ্রাম

দুর্গাপুর দর্পণ, ১৬ মে ২০২৪:  বৈশাখের হরিবাসর শেষে ধুলোটের খিচুড়ি খেয়ে বিষক্রিয়া। বীরভূমের সিউড়িতে। অসুস্থ শিশু-সহ প্রায় দেড়শো গ্রামবাসী। এদের মধ্যে ৩৫ জনই শিশু। অসুস্থদের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হলেও পরিস্থিতি এতটাই খারাপ হয়, যে গ্রামে একটি মেডিক্যাল টিমও পাঠান হয়েছে। জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, যাদের শারীরিক অবস্থার অবনতি হবে তাঁদের সিউড়িতে স্থানান্তরিত করতে হবে। সমস্ত ব্যবস্থা করা হয়েছে।

জানা গিয়েছে, সিউড়ির (Suri) কাঁকরতলা থানার বড়রা গ্রামের বাগদিপাড়া লাইনপাড়ে বুধবার রাতে বৈশাখের হরিবাসর শেষে ধুলোট ছিল। সেখানে খিচুড়ি খাওয়ানোর ব্য়বস্থা ছিল। অনেকেই বাটিতে করে সেই খিচুড়ি বাড়ি নিয়ে গিয়েছিল। বৃহস্পতিবার সকালে বাসি খিচুড়ি খেয়ে অসুস্থ হয়ে পরে ওই পাড়ার বাসিন্দারা।  বিকেলে পরিস্থিতি এতটাই খারাপ হয় তড়িঘড়ি তাদের নাকড়াকোন্দা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

( Dr. BC Roy Engineering College & Group of institutions । পূর্ব ভারতের সেরা শিক্ষা প্রতিষ্ঠান। যোগাযোগ- 933927844, 9832131164, 9932245570, 9434250472) 

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান পঞ্চায়েত প্রধান থেকে তৃণমূলের সব কার্যকর্তারা। একটি মেডিক্যাল টিমও গ্রামে পৌঁছেছে। চিকিৎসক সব্যসাচী রায়ের বক্তব্য, প্রথমে বাড়িতেই চিকিৎসা শুরু হয়েছে। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে। শিশু-সহ ৩৫ জন হাসপাতালে ভর্তি। যদি পরিস্থিতির অবনতি হয়, সেক্ষেত্রে সিউড়ি জেলা হাসপাতালে পাঠানোর যাবতীয় ব্য়বস্থা তৈরী রয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, খিচুড়ির নমুনা সংগ্রহ করা হয়েছে। সেই নমুমা পরীক্ষার জন্য পাঠানো হবে ল্যাবে।(বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন)।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt