পরিবেশ বাঁচাতে প্লাস্টিক দূর করো, জীবন বাঁচাতে রক্ত দান করো, প্লাজমা দান করো

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১৯ জুন ২০২৩: দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের উদ্যোগে এবং দুর্গাপুর সাব ডিভিশনাল স্পোর্টস অ্যান্ড কালচারাল ক্লাবস কো-অর্ডিনেশন সোসাইটি, নেহেরু যুব কেন্দ্র দুর্গাপুর, মারোয়ারী যুব মঞ্চ দুর্গাপুর এবং স্বেচ্ছাসেবী সংগঠন SwitchON Foundation এর সহযোগিতায় বেনাচিতি লক্ষ্মী নারায়ণ মন্দির হলে প্লাস্টিক দূষণ রোধ এবং রক্তদান ও প্লাজমা দানে উদ্বুদ্ধকরণ শীর্ষক আলোচনা সভার আয়োজন করব। শিবিরের উদ্বোধন করেন সমাজসেবী অঙ্কিতা চক্রবর্তী।

মুখ্য বক্তা ছিলেন রাজ্য রক্তদান আন্দোলনের নেতৃত্ব কবি ঘোষ, DSVBDF এর সম্পাদক রাজেশ পালিত, সগড়ভাঙ্গা হাইস্কুলের প্রধান শিক্ষক তাপস চ্যাটার্জি, মারোয়ারী যুব মঞ্চ দুর্গাপুরের সভাপতি গিরিধারীলাল আগরওয়াল। সঞ্চালক ছিলেন সুলতা দাস ও অরবিন্দ মাজি। কর্মশালায় অংশ নেয় মহকুমার ৩৩টি স্বেচ্ছাসেবী সংগঠনের ৬৩ জন মহিলা সহ মোট ১৬১ জন স্বেচ্ছাসেবী। ঠিক হয়েছে দুর্গাপুরের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে থ্যালাসেমিয়া প্রতিরোধ ও সবুজায়ন বিষয় নিয়ে প্রচার অভিযান করা হবে। জেলার ৩টি প্রান্তে যুব সংসদ সভার উদ্যোগ নেওয়া হবে।

জীববৈচিত্র্যের জন্য বন ও গাছের গুরুত্ব সম্পর্কে সচেতনতা বাড়াতে, স্বাস্থ্য ও মঙ্গলের জন্য বন-নেতৃত্বাধীন পরিষেবাগুলির উপর জোর দিতে, জলবায়ুর ঝুঁকি প্রশমিত করতে, আমাদের বায়ুকে বিশুদ্ধ করতে এবং কার্বনকে পৃথকীকরণে বনের ভূমিকার উপর পুনরায় জোর দেওয়ার জন্য প্রকৃতি রক্ষার আবেদন নিয়ে প্রচার করতে ১০০০ জন গ্রিন অ্যাম্বাশেডর তৈরি করা হবে। নতুন ৩০০ জন রক্তদাতা তৈরি করা হবে যারা ভবিষ্যতে প্লাজমা দান করবে।

Leave a Comment

error: Content is protected !!
mission hospital advt